গৌরনদীতে জঙ্গি আস্তানার সন্দেহে পুলিশের ’অপারেশন লাস্ট এপ্রিল’ অভিযান।।

0
326
গৌরনদীতে জঙ্গি আস্তানার সন্দেহে পুলিশের ’অপারেশন লাস্ট এপ্রিল’ অভিযান

এস,এম,মিজান।। বরিশালের গৌরনদীতে জঙ্গি আস্তানার সন্দেহে পুলিশের ’অপারেশন লাস্ট এপ্রিল’ নামে অভিযান পরিচালনা করে গৌরনদী থান পুলিশ । উপজেলার শরিকল ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল পূর্ব হোসনাবাদ গ্রামে দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত একটি বাড়িতে জঙ্গি থাকতে পারে সন্দেহে ব্যাপক প্রস্তুতি নিয়ে অভিযান চালিয়েছে পুলিশ। গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিমের নেতৃত্বে পুলিশের ২০জন অফিসারসহ জেলা পুলিশের ৮২ সদস্যের চৌকস দল স্থানীয়দের উপস্থিতিতে রবিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মালয়েশিয়া প্রবাসী আনিচুর রহমান ওরফে আনিচ হাওলাদারের সন্দেহজনক বাড়িটি তল্লাশী করে। বদ্ধ ঘরের তালা ভেঙ্গে চালানো এই অভিযানে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি ও কোন হতাহতও হয়নি।
উপজলার শরিকল ইউপির চেয়ারম্যান মো. ফারুক মোল্লা জানান, ইউনিয়নের পূর্ব হোসনাবাদ গ্রামের মৃত আলী আকবর হাওলাদারের ছেলে আনিচ হাওলাদার দীর্ঘ ১০ বছর ধরে মালয়েশিয়ায় প্রবাসে কর্মরত রয়েছে। তার স্ত্রী ফাতেমা বেগম তার দুই ২ সন্তানকে নিয়ে পার্শ^বর্তী কুড়িরচর গ্রামের বাপের বাড়িতে থাকেন। মাঝে মধ্যে শ^শুর বাড়ি এসে বদ্ধ ঘরের তালা খুলে দেখে যায়। রবিবার বিকালে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা জঙ্গি সন্দেহে ওই বাড়িতে অভিযান চালিয়েছে। তবে কিছুই পায়নি।
গৌরনদী মডেল থানার ওসি মো. ফিরাজ কবির জানান, দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ওই বাড়িতে মাঝে মধ্যে অপরিচিত লোকজন আনাগোনা করতো। অব্যবহৃত ওই ঘরে (দালানে ) জঙ্গি থাকতে পারে সন্দেহে স্থানীয়দের সহায়তায় ব্যাপক প্রস্তুতি নিয়ে ‘অপারেশন লাস্ট এপ্রিল’ নামে পুলিশ বড় ধরনের অভিযান পরিচালনা করে। কিন্তু ফলাফল শূন্য। কিছুই পাওয়া যায়নি। প্রবাসী আনিচুর রহমানের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার কোন অভিযোগ কিংবা সু-নির্দিষ্ট কোন জঙ্গি অবস্থানের গোয়েন্দা তথ্য পুলিশের কাছে ছিলো কিনা জনতে চাইলে- সে রকম সু-নির্দিষ্ট কোন তথ্য ছিলো না বলে দাবি করেন ওসি ফিরোজ কবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here