প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবে না: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0
755

নিজেস্ব প্রতিনিধি ।।  ‘পরাজয়ের ভয়ে’ সরকার বিএনপিকে বাদ দিয়ে আগামী একাদশতম সংসদ নির্বাচন করার পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দল এর আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচন করতে চায়, আমরাও চাই। কিন্তু কী সেই নির্বাচন? বিএনপিকে বাদ দিয়ে? যে নির্বাচন তাদের নিয়ন্ত্রণে থাকবে? কারণ তারা জানে বিএনপি যদি নির্বাচনে আসে তাহলে তারা (আওয়ামী লীগ) জয়ী হতে পারবে না।’

নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীনরা ভোট চেয়ে বেড়ালেও বিএনপিকে এই সুযোগ থেকে দূরে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন দলটির মুখপাত্র।

‘আওয়ামী লীগ প্রতিনিয়ত ভোট চেয়ে বেড়াচ্ছে, আর বিএনপি নেতাদের মিথ্যা মামলায় হাজিরা দিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে। বিএনপিকে সেই সুযোগ দেওয়া হচ্ছে না।”

৫ জানুয়ারির মতো ‘প্রহসনের’ নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘বিএনপির নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়ে নির্বাচনের কথা চিন্তা করলে তারা (আওয়ামী লীগ) আহাম্মকের সাথে বসবাস করছেন।’

আগামী অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে ফখরুল বলেন, ‘বাজেটকে দেশের একজন মানুষও ভালো বলছে না। শুধু তাই নয়, যারা আওয়ামী লীগের প্রতি দুর্বল তারাও বলছে প্রস্তাবিত বাজেট খারাপ।’

ক্ষমতাসীনরা বড় প্রজেক্টের মাধ্যমে অর্থ লুট করতেই বড় বাজেট দিয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

আওয়ামী লীগ জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে দাবি করে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাইকে সংগঠিত হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, জাতীয় প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির যুগ্মমহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here