গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বে অবহেলায় চিকিৎসকের বিরুদ্ধে ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ

0
191

গৌরনদী প্রতিনিধি।। বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার অফিসার ডাঃ আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, কর্মক্ষেত্রে অনুপুস্থিত ও সরকারি অফিস সময়ে প্রাইভেট প্রাকটিস করার অভিযোগে শনিবার ধর্মঘট পালন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চিকিৎসক ও স্থানীয়রা। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিচারের আশ্বস দিলে কর্মসূচী স্থগিত করে বিক্ষুব্ধরা।
গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার চিকিৎসক মো. মনিরুজ্জামান অভিযোগ করেন, গত ১২ মার্চ চিকিৎসক আবদুল্লাহ আল মামুন হাসপাতালে যোগদান করার পর থেকে হাসপাতালে অনুপুস্থিত থেকে সরকারি অফিস সময়ে প্রাইভেট হাসপাতালে প্রাকটিস ও সার্জারি করে থাকেন। চিকিৎসক সংকটে সেবা বি ত মানুষের জন্য তাকে গৌরনদী হাসপাতালে দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয় কিন্তু সে দায়িত্ব পালন না করে কর্মস্থলে অনুপুস্থিত থাকেন। যার প্রতিবাদে আমরা এক ঘণ্টার ধর্মঘট পালন করেছি। পরবর্তিতে গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. কবির হাসান চিকিৎসক মামুনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নেই।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, চিকিৎসক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে একই অভিযোগে শনিবার সকাল ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন স্থানীয় লোকজন ও সেবা বি ত রোগীরা। বিক্ষোভ শেষে হাসপাতালের সামনে সমাবেশে বক্তব্য রাখেন মো. সোহেল সরদার, মো. দুলাল হোসেন ও মো. জিয়া হাওলাদার প্রমূখ। এ প্রসঙ্গে গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির হাসান বলেন, চিকিৎসকদের ধর্মঘটের বিষয়টি সম্পর্কে আমি অবহিত নই। তবে বিক্ষুব্ধ লোকজন এসে তাদের দাবির কথা আমাকে জানিয়েছে। অভিযোগ সম্পর্কে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে চিকিৎসক আবদুল্লাহ আল মামুন বলেন, অফিস সময়ে প্রাইভেট হাসপাতালে সার্জারি ও প্রাকটিস করার অভিযোগ সত্য নয়, আমি কিছুটা অসুস্থ্য তাই কর্মক্ষেত্রে মাঝে মধ্যে অনুপুস্থিত থাকতে হয়। তিনি কোন শোকজ পাননি বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here