নাশকতার মামলায় গৌরনদীর ৭ বিএনপি নেতা কারাগারে

0
200

নিজস্ব প্রতিবেদক ।। গত অক্টোবর মাসে গৌরনদী মডেল থানায় আওয়ামীলীগ নেতা হাফেজ মাওলানা নুরুল হক তালুকদারের দায়ের করা গায়েবী মামলায় বরিশালের গৌরনদী উপজেলার ৭ বিএনপি নেতাকে বুধবার বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। বিএনপি নেতারা বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড প্রথম আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক ইফতেখার আহম্মেদ জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

বিএনপি নেতা হলেন, গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক মো. হান্নান শরীফ, উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, গৌরনদী পৌর যুবদলের সভাপতি মো. নান্না খান, পৌর ৮নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সরকারি গৌরনদী কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. জসিম শরীফ, উপজেলা যুবদলের সদস্য মো. সরোয়ার হোসেন ও সৈয়দ মোর্শেদ হক।
মামলা সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো. নুরুল হক তালুকদার ২৫ অক্টোবর গৌরনদী মডেল থানায় ২৬ জন বিএনপি নেতাকর্মীর নামাল্লোখ করে অজ্ঞাতনামা ৯০ জনসহ ১১৬ জনকে আসামি করে একটি মামলা করেন। এজাহারে বলা হয়, ওই দিন সন্ধ্যার পরে গৌরনদী উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মো. হারিছুর রহমানের বাড়িতে সভা শেষ করে বিভিন্নভাগে ভাগ হয়ে নেতাকর্মি বাড়িতে রওয়ানা হয়ে রাত পোনে ৯টার দিকে উত্তর পালরদী গ্রামে বিএনপি নেতা মো. বদিউজ্জামানের বাড়ির সামনে পৌছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা আসামিরা তাদের জীবন বিপন্ন করতে ৫/৭টি হাত বোমা হামলা চালায়। এ সময় ছাত্রলীগ নেতা আতিক মিয়া, মামুন মিয়া, কব্বর হাওলাদারসহ অনেক নেতাকর্মি জখম হন। আসামী পক্ষের আইনজীবি আব্দুর রহমান চোকদার বিএনপি নেতাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here