ডাসার ডি কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড কলেজে ভর্তি চলছে

0
231

নিজেস্ব প্রতিনিধি ।। মাদারীপুরের  ডাসার  ডি কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড কলেজে প্রতি বছরের ন্যায়  ২০১৯ ইং শিক্ষা  বর্ষে একাদশ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ১ম বর্ষ-  স্নাতক (সম্মান)  শ্রেনীতে ২০১৯- ২০২০ ইং শিক্ষাবর্ষে ছাত্র/ ছাত্রী  ভর্তি চলছে।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেনের প্রতিষ্ঠিত কলেজ। এই অবহেলিত জনপদে শিক্ষার আলো ছড়িয়ে দিতে তিনি প্রতিষ্ঠা করেন,  ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার  আলী এন্ড কলেজ  ও অপরটি সরকারী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় উইমেন্স  কলেজ।
কলেজের কৌশলগত কারনে  দুরর্দিনে পাশে দাড়ায় ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড কলেজ।   কলেজ কতৃপক্ষ ২০১১ ইং শিক্ষাবর্ষে  একাদশ শ্রেনীতে ছাত্রী ভর্তি করা থেকে বিরত থাকে দির্ঘ্য  ৫ বৎসর। যাতে সরকারী শেখ হাসিনা উইমেন্স কলেজে ছাত্রী ভর্তি হবার সুযোগ পায়।
পুনরায় ২০১৬ ইং শিক্ষাবর্ষ থেকে শুরু হয়  ছাত্রদের পাশাপাশি ছাত্রী ভর্তির কার্যক্রম। ছাত্রীদের ভর্তি ফি সম্পূর্ণ ফ্রি। এছাড়া ও তাদের জন্য অন্যান্য বাড়তি সুযোগ সুবিধা রয়েছে।
অত্যান্ত মনোরম পরিবেশে ছাত্রী/ ছাত্রীদের কলেজ হোষ্টেলে থাকার সুব্যবস্থা রয়েছে। তাছাড়া অভিজ্ঞ শিক্ষক/ শিক্ষিকা দ্বারা নিয়মিত ক্লাস ও মাসিক ডিউটোরিয়াল পরিক্ষা   নেওয়া হয়। অত্র কলেজ থেকে ছাত্রী/ছাত্রীরা প্রকৃত শিক্ষা গ্রহন করে বিভিন্ন নামি-দমী বিশ্ববিদ্যালয়ে সাফল্যের সাথে  চান্স পাচ্ছে। তারা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের  গুরুত্বপূর্ণ কাজে নিয়জিত রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here