যারা প্রিয়া সাহার মতো দালাল আছেন, সাবধান হয়ে যান – কবি সুশান্ত হালদার

0
159

সুশান্ত হালদার ।। বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। দেশ পরিচালনার জন্য একটি নির্বাচিত সরকার আছে।জান মাল হেফাজতের জন্য ভালো মন্দ সরকার দেখবে। প্রিয়া সাহা কে? সে কি গভর্মেন্ট বডির কোনো অংশ? বা তাকে কি সরকার দায়িত্ব দিয়েছে – ঘরের কথা অপরকে জানানোর? সে কেনো ট্রাম্পের কাছে বারবার সাহায্য চাচ্ছে? হিন্দুরা কি তাকে প্রতিনিধিত্ব করে পাঠিয়েছে? যদি এর কোনোটাই না হয় তবে ব্যক্তিস্বার্থে হয়ত উপযাচক হয়েই সে ট্রাম্পের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

সপ্তম নৌ বহরের কথা ভুলে গেছি?পাকিস্তানের মিত্র বলে যারা বাংলাকে তছনছ করে দিতে এসেছিলো, তারা কি আমাদের বন্ধু হতে পারে?এদেশ আমার, জন্ম থেকেই এর আলো বাতাসে বড় হয়েছি, সবার সাথেই সামাজিক মেলবন্ধনে আত্মার সম্পর্কে ধর্মীয় উৎসবও পালন করে আসছি। দু একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দেশ তো ভালোই চলছে!সংখ্যালঘু বলে যারা চিৎকার করে আসছেন – তারা এ পর্যন্ত আটি ছিড়ছেন!ঐক্য করে ব্যক্তিস্বার্থ হাসিল করেছেন! আমাদের ব্যবহার করে বড় বড় পদ আর পদবী নিয়ে জননেত্রীর নেকনজরে আসার চেস্টা করেছেন আর ভারত প্রীতির মায়াকান্না করেছেন।

দেশে যে এত ঘটনা ঘটে গেলো, তখন প্রিয়া সাহা কোথায় ছিলো? মন্দির ভাংগা হয়েছে,নির্বাচনের পর সংখ্যালঘুদের ওপর অন্যায় অত্যাচার করা হয়েছে, তখন তো প্রিয়া সাহাকে টু শব্দ করতে দেখিনি। ভারত আমার দেশ না, প্রতিবেশী হিসেবে যেটুকু প্রাপ্য – সেটুকুই পাবে। ৭১ এ পাশে ছিলো, সেজন্য কৃতজ্ঞ।

এদেশে এখনো সাম্প্রদায়িক সম্প্রীতি আছে এবং থাকবেও।যারা প্রিয়া সাহার মতো দালাল আছেন, সাবধান হয়ে যান কারণ আপনাদের মতো গিরগিটিদের জন্যই আজ আমাদের শুয়োরের বাচ্চা, মালাউন, কাফের শুনতে হয়।মিসিং হয়নি, ইচ্ছা করেই সুখের নায়ে তারা পাল তুলেছেন! প্রিয়া সাহা, আপনিও তাই করেছেন। একেবারে পাকা বন্দোবস্ত! কেউ কেউ আবুল বারাকাত’র বইর রেফারেন্স দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেস্টা করছেন ; আমার কথা হলো – হিন্দুরা দেশপ্রেম,নীতি নৈতিকতায় বিশ্বাস করে, তাই একবিংশ শতাব্দীতে এসে সেই বিশ্বাসের জায়গাটুকু নষ্ট করবেন না;তাহলে আর তফাতটা রইলো কই রে ভাই!! ফেসবুক স্ট্যাটাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here