গণপিটুনি বিএনপি-জামায়াতের কৌশল: আইনমন্ত্রী

0
134

আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, আজকের বাংলাদেশ সারা বিশ্বের কাছে রোল মডেল। বাংলাদেশ কে একসময় বলা হত তলাবিহীন ঝুড়ি। আজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দ্রুত সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছেন। তিনি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন যে, বাংলাদেশ পারে, বাংলাদেশের মানুষ পারে।

সোমবার (২২ জুলাই) দুপুরে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ৫ তলা ভবনের উদ্বোধনকালে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, বার ও বেঞ্চের সমন্বয় সাধনের মাধ্যমে বিচার কাজ ত্বরান্বিত করতে হবে। বিচারপ্রার্থীরা যাতে কোন রকম হয়রানির শিকার না হন সে দিকে বিচারক, আইনজীবীসহ সংশ্লিষ্ট সকলের সজাগ থাকতে হবে। তিনি বর্তমান সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষপটের কথা উল্লেখ করে বলেন, দেশে গুজব সৃষ্টির মাধ্যমে অরাজকতা সৃষ্টি করে বিএনপি জামায়াত অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে। আগুন সন্ত্রাস সৃষ্টি, ধর্ষণ খুন, গুম আর গলাকাটার সাথে বিএনপি জামায়াত জড়িত। দেশকে পিছনের দিকে নিতে এই মহলটি তৎপর। তিনি পদ্মা সেতু নির্মাণের কথা উল্লেখ করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল।

গণপিটুনিতে নিহত হওয়ার ঘটনা কোন দুর্ঘটনা নয় উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, গণপিটুনি নিছক কোনো দুর্ঘটনা নয়। এটা বিএনপি-জামায়াতের একটি নিখুঁত পরিকল্পনা বা কৌশল। দেশকে অস্থিতিশীল করতে তারা এটা করতে পারে। তাই জনগণকে বলে বোঝাতে হবে, তারা যেন গণপিটুনি দিয়ে নিজের হাতে আইন তুলে না নেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়, অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নেত্রকোণা ৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রী কার্যালযয়ের সচিব সাজ্জাদুল হাসান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে