আবরার হত্যার বিচার চেয়ে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

0
81

বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার বিকাল পাঁচটায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এই বিক্ষোভ করে তারা। বিক্ষোভে ছাত্রদলের কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

এ সময় ‘খুন হয়েছে আমার ভাই, খুনী তোদের রক্ষা নাই, জেগেছে রে জেগেছে, ছাত্রদল জেগেছে’ এসব স্লোগান দেন তারা। বিক্ষোভ শেষে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন।

তিনি বলেন, জাতীয়াতাবাদী ছাত্রদল এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে রাজপথে নেমেছে। এবং হত্যাকাণ্ডের বিচার শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে।

কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বুয়েটের এর মত একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে একজন মেধাবীকে পিটিয়ে হত্যা করার মাধ্যমে ছাত্রলীগ নিজেদেরকে সন্ত্রাসী সংগঠন হিসাবে আবারও প্রমাণ করছে। আবু বকর হত্যাকান্ড এবং বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচারের নামে যে প্রহসন হয়েছে তেমনি এই বিচার নিয়ে যদি এরকম প্রহসন করার চেষ্টা করা হয় তাহলে ছাত্রদল রাজপথে নেমে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

এ সময় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও বুয়েট শাখা ছাত্রদলের সভাপতি শাফিউল মোসাব্বির শাফি প্রমূখ। উল্লেখ্য, আজ সোমবার ভোরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র আবরার ফাহাদের (২১) লাশ উদ্ধার করে পুলিশ। রোববার গভীর রাতে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here