আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালত কর্তৃক সমিতির নামে অবৈধভাবে নদী দখল করে স্থাপনা ভেঙ্গে দখলদারকে জরিমানা

0
45

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
বরিশালের আগৈলঝাড়ায় অবৈধভাবে পয়সারহাট এলাকায় সন্ধ্যা নদীর তীর দখল করে গড়ে তোলা সোহাগ মিয়ার নির্মাণাধীন অবৈধ মুড়ির মিল ভেঙ্গে দিয়ে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী পুলিশ প্রশাসনের সহায়তায় উপজেলার পয়সা-কদমবাড়ি সড়কের পশ্চিম পাশে সন্ধ্যা নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে ওঠা নির্মাণাধীন মুড়ির মিলের কাঠামো ভেঙ্গে দেয়া হয়েছে।
আদালতের বিচারক ফাতিমা আজরীন তন্বী জানান, উপজেলা সমবায় অফিস থেকে ‘সত্যের সন্ধানে’ নামক একটি সমবায় সমিতির রেজিস্ট্রেশন (বিডি-১৯৬) নিয়ে স্থানীয় আব্দুল বারেক মিয়ার ছেলে সোহাগ মিয়া সন্ধ্যা নদীর তীর দখল করে ওই সমিতির নামের আড়ালে অবৈধভাবে মুড়ির মিল নির্মাণ শুরু করে। সোহাগ মিয়া ওই সমিতির সভাপতি। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে প্রশাসনের শ্রমিক দিয়ে সেখানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় অবৈধ দখলকারী সোহাগ মিয়াও সেখানে উপস্থিত ছিল। অভিযানে অবৈধ দখলের স্থাপনা অপসারণ করে দখল মুক্ত করা হয়। এসময় অবৈধ দখলদার সোহাগ মিয়াকে সরকারী কাজে বাঁধা প্রদানের অভিযোগে ৫শ’ টাকা জরিমানা করে তা তাৎক্ষণিক আদায় করে ভ্রাম্যমান আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here