মাদারীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

0
62

মাদারীপুর প্রতিনিধি।। মাদারীপুরে ৭ – ১২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হবে। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক এ্যাডভোকেসী ও প্রেস ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়।

‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবার পরিকল্পনা, বাল্যবিবাহ, প্রাতিষ্ঠানিক ডেলিভারী, মা ও শিশুস্বাস্থ্য এবং কৈশোরকালীন গর্ভধারণ রোধ ও কৈশোরকালীন স্বাস্থ্যসেবা বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট এবং ইউএনএফপিএ এর যৌথ উদ্যোগে সারাদেশ ব্যাপী জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারি সেবা কেন্দ্র এবং বেসরকারী ও প্রাইভেট সেক্টরের সকল সেবা কেন্দ্রসমূহে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে বলা হয়েছে। এছাড়াও সকল সেবাকেন্দ্র পরিস্কার পরিচ্ছন্ন করাসহ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিপত্রের আলোকে বিশেষ সেবা প্রদানের জন্য বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম। পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ পরিচালক মো: গোলাম সরোয়ারের সভাপতিত্ব সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজহারুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলামসহ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা, এনজিও কর্মী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here