মাদারীপুর ধুরাইলে আওয়ামীলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে কর্মীসভা পন্ড, এলাকায় উত্তেজনা

0
67

মাদারীপুর প্রতিনিধি।।  মাদারীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের দ্বন্দ্বকে কেন্দ্র করে সম্মেলন ও কর্মীসভা পন্ড হয়ে গেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, মাদারীপুরে একই স্থানে আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই গ্রুপে সম্মেলন ও কর্মী সভায় বিশৃঙ্খলার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ। এদিকে আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন ও কর্মীসভাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংশ্লিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুরে দীর্ঘদিন থেকে জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লার সাথে সাবেক মন্ত্রী শাজাহান খানের গ্রুপিং দ্ব›দ্ব চলে আসছে। এই দ্বদ্বের জের ধরেই দুই গ্রুপ একই স্থানে অনুষ্ঠানের আয়োজন করে। দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসি কান্দি একতা বাজার এলাকায় সাহাবুদ্দিন মোল্লা সমর্থিত স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আয়োজন করে। একই স্থানে শাজাহান খান সমর্থিত ধুরাইল ইউনিয়ন আওয়ামলীগও কর্মীসভার আয়োজন করে। এতে করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ দুইপক্ষের অনুষ্ঠানই বন্ধ করে দেয়। মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাহাবুদ্দিন মোল্লা সমর্থিত নেতা মিরাজ হোসেন খান বলেন, আমরা ১৫দিন আগে থেকে সম্মেলনের প্রস্তুতি নিয়ে প্রশাসনের অনুমতিও নিয়েছি। কিন্তু হঠাৎ করেই শাজাহান খান গ্রæপের লোকজন আমাদের সম্মেলনকে পন্ড করার জন্য একই স্থানে শাজাহান খানকে প্রধান অতিথি করে কর্মীসভা আয়োজনের প্রস্তুতি নেয়। একারনে প্রশাসন দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন বন্ধ করে দিয়েছে। ধুরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও শাজাহান খান সমর্থিত নেতা মাহবুব হাওলাদার বলেন, আমরা সাবেক মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের আয়োজন করেছিলাম কিন্তু প্রশাসন আমাদের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।
এব্যাপারে মাদারীপুর সদর থানার ওসি সওগাতুল আলম বলেন, একই স্থানে দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন করে। পরে বিশৃঙ্খলার আশঙ্কায় দুইপক্ষই তাদের অনুষ্ঠান প্রত্যাহার করে নেয়। তাই অনুষ্ঠান হয়নি। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here