এবার মার্কিন নির্বাচনে নতুন চমক বাংলাদেশের নাবিলা

0
31

যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে প্রেসিডেন্ট নির্বাচনের হাওয়া। ইতোমধ্যে রিপাবলিকান ও ডেমোক্রেট দুই দলই প্রচারণায় নেমে গেছে। তবে আসন্ন এই নির্বাচনকে ঘিরে মার্কিন গণমাধ্যমে বেশ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলা ইসলামের নাম।

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আসনে ডেমোক্রেটিক দলের পক্ষে প্রার্থীতার জন্য লড়ছেন ৩০ বছর বয়সি নাবিলা ইসলাম। মার্কিন গণমাধ্যমে নাবিলাকে ‘আটলান্টার এওসি’ হিসেবে আখ্যা দেয়া হচ্ছে।

এনবিসি নিউজ’এর প্রক প্রতিবেদনে বলা হয়, রাজনীতিকে পেশা হিসেবে বেছে নিতে এরই মধ্যেই চাকরিও ছেড়ে দিয়েছেন নাবিলা ইসলাম। আর ভোটের মাঠে প্রচারণার মূল হাতিয়ার হিসেবে নাবিলা বেছে নিয়েছেন স্বাস্থ্যসেবার বিষয়টি।

ইতোমধ্যে রো খান্না নামে ক্যালিফোর্নিয়ার একজন ডেমোক্রেট প্রতিনিধি পরিষদের সদস্য দলের পছন্দের বাইরে গিয়ে নাবিলাকে সমর্থন দিয়েছেন। কংগ্রেসে দায়িত্বরত একজন আইনপ্রণেতার দলীয় পছন্দের বাইরে গিয়ে কোনো প্রার্থীকে সমর্থন দেয়ার নজির মার্কিন রাজনীতিতে এটাই প্রথম।

খান্না তার সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, নাবিলার নির্বাচনী মূল্যবোধে আমি অনুপ্রাণিত হয়েছি। তিনি এমন একজন প্রার্থী যিনি একজন সাধারণ মার্কিন নাগরিক হিসেবে সবার জন্য স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা উপলব্ধি করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে