বাংলাদেশের ঘরে এলো বিশ্বকাপ

0
21

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলো টাইগাররা। ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মত ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক আকবর। বোলারদের দারুণ নৈপুণ্যে ভারতকে ১৭৭ রানেই বেঁধে দেয় বাংলাদেশের যুবারা। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথমে ভালো সূচনা করলেও দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ডিএলএস মেথডে জয়ের জন্য বাংলাদেশের টার্গেট দেয়া হয় ৩০ বলে ৮ রান। স্পিনার রাকিবুল হাসানকে সঙ্গে নিয়ে যা খুব সহজেই করে ফেলে টাইগার অধিনায়ক আকবর আলী।

প্রথম উইকেট জুটিতে ৫০ রান করা বাংলাদেশের মাত্র ৮৫ রানেই ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায়। ১০২ রানের মাথায় অভিষেক দাস সাজঘরে ফিরলে বিপদ আরও ঘনীভূত হয়। ৬ উইকেট হারিয়ে দল যখন বিপদে সেখান থেকে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অধিনায়ক আকবর ও পারভেজ হোসেন ইমন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র দলীয় ৯ রানে ভারতীয় ওপেনার দিব্বাংশ সাক্সেনাকে সাজঘরে ফেরান অভিষেক দাস। দ্বিতীয় উইকেটে ৯৪ রানের জুটির পর তিলক ভার্মাকে আউট করে সেই জুটির বিচ্ছেদ ঘটান তানজিম হাসান সাকিব। দলীয় ১০২ রানে ফেরেন তিলক ভার্মা। অভিষেক, সাকিব এবং শরিফুলের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ১৭৭ রানেই শেষ হয় ভারতের ইনিংস।

ভারতের হয়ে দলটির ওপেনার জ্বসশী জয়সাওয়াল করেন ৮৮ রানের ইনিংস। তিলক ভার্মা করেন ৩৮ রান। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেল ২২ রান করে আউট হন।

ম্যাচ সেরা হন টাইগার অধিনায়ক আকবর আলী। সিরিজ সেরা হন ভারতের ওপেনার জ্বসশী জয়সাওয়াল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে