ভবনের পাইল বসানোর সময় ভয়াবহ কম্পন, আতঙ্কিত এলাকাবাসী

0
1

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২০

ছবি: প্রতীকী

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে: খুলনার পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের বহুতল ভবন নির্মানে প্রিকাস্ট পাইল বসানোর সময় মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে। আতঙ্কিত হয়ে পড়েছেন বিদ্যালয় সংলগ্ন অধিবাসীবৃন্দ। এদিকে স্থানীয় অধিবাসীদের ঘরবাড়ি ও পাকা স্থাপনা ঝুঁকি পুর্ণ ও ক্ষতিগ্রস্থ হতে পারে এমন আশংকায় এলাকাবাসী বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, প্রায় দুই মাসে আগে থেকে উপজেলা সদরের পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় অভ্যন্তরে ৬তলা ভবন নির্মানের কাজ শুরু হয়েছে। বর্তমানে ভবন নির্মানের জন্য একটি প্রিকাস্ট পাইল বসানো হয়েছে। কিন্তু প্রিকাস্ট পাইল বসানোর সময় ভুমিকম্পনেরমত আশেপাশের বাড়ি ঘরে মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে। ফলে আতঙ্কিত হয়ে পড়ছেন স্থানীয় অধিবাসীবৃন্দ।

বিদ্যালয় সংলগ্ন ০৮ ও ০৯ নং ওয়ার্ডের অধিবাসীবৃন্দ জানিয়েছেন, মারাত্মক কম্পনের ফলে পরিবার পরিজন নিয়ে তারা বসবাসের ক্ষেত্রে খুবই ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন। কেননা একটি প্রিকাস্ট বাসানোর সময় যে কম্পনের সৃষ্টি হয়েছে তাতে তারা খুবই আতংকগ্রস্থ হয়ে পড়েছেন। বিদ্যালয় সংলগ্ন আশেপাশে বসতবাড়িগুলি আধা-পাকা, পাকাস্থাপনা ও বহুতল বিল্ডিংও রয়েছে। এলাকাবাসী প্রিকাস্ট পাইল বসানোর পরিবর্তে বিকল্প ডিজাইনে করলে ক্ষয়ক্ষতির আশংকা থাকবে না বলে জানিয়েছেন। এদিকে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালেকুজ্জমান মুঠোফোনে জানিয়েছেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে ফ্যাসিলিটিজ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্ঠা করা হবে।

এআইআর/ডিএ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে