আমরা শহিদুলের বাবার জন্য খেলেছি: মাশরাফি

0
6

 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে শেষ হাসি ফুটল মাহমুদউল্লাহ-মাশরাফির মুখে। ফাইনালে হেসেছে অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটও। ৪৩ রানে তিন উইকেট হারানোর পর আট চার ও দুই ছক্কায় ৪৮ বলে অপরাজিত ৭০ রান করেন মাহমুদউল্লাহ। দলকে লড়াকু পুঁজি এনে দেন। তবে মাহমুদউল্লাহর অধিনায়কচিত ইনিংসকেও ছাপিয়ে গেছে খুলনার পেসার শহিদুল ইসলাম। শেষ ওভারে শহিদুল ইসলামে ভরসা রাখেন মাহমুদউল্লাহ। আর শহিদুল মান রেখেছেন অধিনায়কের।

জয়ের জন্য শেষ ওভারে চট্টগ্রামের প্রয়োজন ছিল ১৬ রান। সেই ওভারে ১০ রান দিয়ে নেন দুই উইকেট শহিদুল। শেষ ওভারের প্রথম পাঁচ বলে দেন মাত্র ৪ রান। যা দলের জয় নিশ্চিত করে। যদিও এই ম্যাচে মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন শহিদুল। এই ম্যাচের মাত্র পাঁচদিন আগে বাবাকে হারিয়েছেন তিনি। সেই হারানোর বেদনাকে বুকে চাপা দিয়েই বল হাতে এমন পারফরম্যান্স দেখিয়েছেন শহীদুল। বিষয়টি অনুভব করেছেন বাংলাদেশের সবচাইতে সফল অধিনায়ক ও খুলনার আরেক পেসার মাশরাফি বিন মুর্তজা। ফাইনালের জয় শহিদুলকে উৎসর্গ করেছেন তিনি। শহিদুলের বাবার জন্য দল খেলেছে বলে জানালেন তিনি।

শিরোপা জয়ের পর মাশরাফি বলেন, ‘যখনই আমি ঘরোয়া ক্রিকেটে খেলেছি, চ্যাম্পিয়ন হয়েছি। বিশেষ করে যখন আমি ফাইনাল খেলেছি। আমরা সবাই শহিদুলের বাবার জন্য খেলেছি। তার বাবা পাঁচদিন আগে মারা গেছেন। আমাদের অধিনায়ক বলেছে, আমরা শহিদুলের জন্য খেলব। বাবা মারা যাওয়ার কারণে বাড়িতে ছিল সে। এরপর হোটেলে সে গত তিনদিন কোয়ারেন্টিনে ছিল। পরীক্ষায় নেগেটিভ। তাই খেলেছে। আমরা শুধু তার জন্য খেলেছি।’

ফাইনাল ম্যাচ খেলারই কথা ছিল না শহিদুলের। গত ১৩ ডিসেম্বর মারা যান শহিদুলের বাবা হাবিবুর রহমান। চট্টগ্রামের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি খেলতে পারেননি শহিদুল। বাবার দাফনে অংশ দিনে বায়ো বাবল বলয় ছেড়ে চলে যান বাড়িতে।

বাবার দাফন সম্পন্ন করে আবার যোগ দেন টিম হোটেলে, তিনদিন একাই থাকেন কোয়ারেন্টিনে। করোনা পরীক্ষা করান। ফল নেগেটিভ হলে নেমে পড়েন ফাইনালে।

ফাইনাল ম্যাচের শেষ ওভারে দলকে জেতানোসহ ৪ ওভারে ৩৩ রান খরচায় দুটি গুরুত্বপূর্ণ উইকেট নেন শহিদুল। সবমিলিয়ে পুরো টুর্নামেন্টে ৮ ম্যাচে ১৫ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। বিপিএলে ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়ে তিনি ছিলেন পঞ্চম সেরা উইকেটশিকারি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে