জালিয়াতির মামলায় বরিশালে ২ জন কারাগারে

0
4

নিজস্ব প্রতিনিধিঃ

জাল-জালিয়াতি মামলায় কারাগারে গেলেন বরিশালের চিহ্নিত জালিয়াত চক্রের অন্যতম হোতা তাসাদ্দুক হোসেন ও তার সহযোগী খগেন্দ্র গঙ্গাভার। বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কের জনৈক জালাল মিয়ার বসতবাড়িসহ ৪ শতাংশ জমি ২০১৬ সালে জবর দখল করে জালিয়াত চক্রের অন্যতম হোতা তাসাদ্দুক হোসেন ও তার সহযোগীরা। পরে ওই দখল পাকাপোক্ত করতে একজন ভ‚য়া দাতা সাজিয়ে একটি আমমোক্তারনামা তৈরি করে তাসাদ্দুক। একই সাথে জমির মালিক ব্যবসায়ী জালাল মিয়াকে এ পর্যন্ত ৪টি মামলায় জড়িয়ে হয়রানি করে সে।

এ ঘটনার প্রতিকার পেতে জমির মালিক জালাল মিয়া ২০১৯ সালের ৩ ডিসেম্বর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাসাদ্দুক ও তার কথিত দাতা খগেন্দ্র গঙ্গাভারের বিরুদ্ধে একটি জাল-জালিয়াতি ও প্রতারণার মামলা দায়ের করেন। আদালত এই মালার অভিযোগ তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। পিবিআইর উপ-পরিদর্শক সাইদুর রহমান ২০২০ সালের ২৯ জুলাই আদালতে ওই তদন্ত প্রতিবেদন জমা দেন। পুলিশের তদন্ত প্রতিবেদনে তাসাদ্দুককে জাল-জালিয়াতির হোতা উল্লেখ করা হয়।
এছাড়া প্রতিবেদনে তাসাদ্দুকের আমমোক্তার নামাসহ তার যাবতীয় কাগজপত্র অস্তিত্বহীন বলে উল্লেখ করা হয়। ওই প্রতিবেদনের প্রেক্ষিতে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেয়। বুধবার ধার্য তারিখে তাসাদ্দুক ও তার কথিত দাতা খগেন্দ্র গঙ্গাভার আদালতে হাজিরা দেয়। এ সময় উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে বিচারক পলি আফরোজ হলে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন বলে জানান বাদীর আইনজীবী নুরুল হক দুলাল মোল্লা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে