শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষা মন্ত্রনালয় অভিমুখে নুরের নেতৃত্বে পদযাত্রা

0
2

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক হল মার্চের শুরুতে খুলে দেওয়ার দাবিতে শিক্ষা মন্ত্রনালয় অভিমুখে নুরের নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদের পদযাত্রা। এ সময় পুলিশের বাধার মুখে পরতে হয় তাদের। পুলিশের বাধা উপেক্ষা করে সচিবালয়ের গেটে গিয়ে শিক্ষা প্রতিমন্ত্রী কাছে তাদের বিভিন্ন দাবি তুলে ধরে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ আয়োজিত মানববন্ধন শেষে শিক্ষা মন্ত্রনালয় অভিমুখে নুরের নেতৃত্বে পদযাত্রা করেন।

‘আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একইসাথে জানানো হয়, আগামী ১৭ মে খুলে দেওয়া হবে আবাসিক হল’ গতকাল শিক্ষামন্ত্রী এই বক্তব্য প্রত্যাখ্যান করে শিক্ষামন্ত্রীর উদ্দেশ্য করে নুরুল হক নুর বলেন, আপনি যে সকল সভা সমাবেশে বক্তব্য রাখেন সেখানে হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত হন। সেখানে কি করোনার সংক্রমণ নেই? আপনাদের সরকারি দলের বিভিন্ন সভা সমাবেশে হাজার হাজার লোক জড়ো হচ্ছে সেখানে কি সংক্রমণ নেই?

তিনি বলেন, দেশের সকল প্রতিষ্ঠান চললেও শিক্ষাপ্রতিষ্ঠান কেনো বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। পৃথিবীর কোন দেশেই এক বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে নি।

নুর বলেন, শিক্ষার্থীরা তালা ভেঙে যখন হলে ডুকে তখন আপনারা লজ্জায় পড়ে গেছেন। যে শিক্ষার্থীরা তো আমাদের বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে।
‘তালা ভেঙে যারা হলে প্রবেশ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ শিক্ষামন্ত্রীর এমন মন্তব্যের জন্য হুঁশিয়ারি দিয়ে নুর বলেন, ছাত্র সমাজকে নিয়ে খেলবেন না। আপনি ছাত্র সমাজের বিরুদ্ধে পদক্ষেপ নিবেন, ছাত্র সমাজও আপনার বিরুদ্ধে পদক্ষেপ নিবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে