আগামীর বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে: সিএমপি কমিশনার

0
3

রবিউল হোসেন রবি, চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, ‘আমাদের রয়েছে অত্যন্ত গর্ব করার মত সংস্কৃতি, ভাষা, সাহিত্য, কৃষি, সর্বোপরি মহান মুক্তিযুদ্ধের ইতিহাস। এর সাথে যুক্ত হয়েছে অর্থনৈতিক সামর্থ্য। ইনশাআল্লাহ আমরা স্বপ্ন দেখি মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামী দিনের বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে।’

তিনি বলেন, ‘মার্চ মাস আবেগের মাস। এই মাসে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি। আমাদের একটি স্বপ্ন আছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ। এই উন্নত বাংলাদেশের জন্য আমাদের নিজেদের তৈরী করতে হবে।’

রবিবার (৭ মার্চ) নগরের একটি কনভেনশন হলে ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে পাঁচলাইশ উদ্যোগে আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, ‘২০০৯ সালে সারা বিশ্বে একটি অর্থনৈতিক মন্দা সত্ত্বেও আমাদের জিডিপির পরিমাণ বৃদ্ধি পেয়েছে। এই করোনাকালীন সময়ে পৃথিবীতে যে চারটি দেশের জিডিপি বৃদ্ধি পেয়েছে, বাংলাদেশ তার মধ্যে একটি। ইনশাআল্লাহ যদি স্থিতিশীলতা বজায় থাকে, তাহলে উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় থাকবে।’

সভায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ও ঐতিহাসিক ৭ই মার্চের ৫০ বছর পূর্তিতে বাংলাদেশের এই অর্থনৈতিক সুবিশাল অর্জনের জন্য সিএমপি কমিশনার ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানসমূহে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও সিএমপি কমিশনার নারী পুরুষ নির্বিশেষে সকলের অংশগ্রহণে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অঙ্গীকার ব্যাক্ত করেন।

উল্লেখ্য, ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি উপলক্ষে আজ সমগ্র বাংলাদেশের সকল থানার ন্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ’র (সিএমপি) উদ্যোগে ১৬ টি থানায় একযোগে আনন্দ উদযাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে