কালকিনিতে নৌকার প্রার্থী এস এম হানিফ বিজয়ী

0
2

দলীয় ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, বোমা বিস্ফোরণ। ব্যাপক উত্তেজনার মধ্য দিয়ে আজ অনুষ্ঠিত হয়েছে মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচন। এতে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এস এম হানিফ নৌকা প্রতীক নিয়ে ৯ হাজার ১৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট এবং সোহেল রানা মিঠু তিনি চামচ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ২৫৫ ভোট। মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মনিরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

বুধবার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট চলাকালিন সময় দুইটি সেন্টারে নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে তাদের মধ্যে একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় উভয় দলের লোকজন বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায়।এতে দুইজন গুরুত্বর আহত হন। পরে পুলিশ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এছাড়াও উভয় সমর্থকদের মধ্যে দেশীয় অস্রশস্র নিয়ে মহরা দিতে দেখা যায়। সকাল সাড়ে ১১টার দিকে পাঙ্গাশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বেলা ১২টার দিকে শিকারমঙ্গল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

এই পৌরসভায় এবারই প্রথম ইভিএমের মাধ্যেমে ভোটগ্রহণ হয়। পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ছিল ৩৩ হাজার ৪০০ জন। এর মধ্যে নারী ভোটার ১৬ হাজার ৭’শ ও পুরুষ ভোটার ১৭ হাজার ৩’শ জন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, ‘কালকিনি পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এখানে ভোটাররা অবাধ ও নিরপেক্ষভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন। তবে বিচ্ছিন্ন দুই-একটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে।

নির্বাচনে ১০ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুই প্লাটুন বিজিবি, বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য দায়িত্ব পালন করেন।

এই বিভাগের আরও খবর….

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে