করোনারোধে ইমামদের সাথে ইউএনওর মতবিনিময়

0
1

আবদুল কাদির, গৌরীপুর (ময়মনসিংহ) থেকে: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে করণীয় বিষয়ে ইমামদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলা হলরুমে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলার সকল মসজিদের সম্মানিত খতিব-ইমামগণদের মাধ্যমে মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে নামাজ আদায় করতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেনের সভাপতিত্বে বক্তব্যে রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, প্রেসক্লাব সভাপতি নীলকণ্ঠ আইচ মজুমদার, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু হানিফা, জাতীয় মসজিদ সমিতির ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা শিহাবুল আলম সহ অন্যান্য ইমামবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হয়ে মারাত্মক আকার ধারণ করেছে। এমন পরিস্থিতিতে জনজীবনের সর্বক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসচেতনতা সৃষ্টিতে মসজিদের সম্মানিত খতিব ও ইমামদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। মসজিদে মাস্ক পরা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, নাক, মুখ ও চোখ অপরিষ্কার হাত দিয়ে স্পর্শ না করা,বাড়ি থেকে ওযু করে আসা, বাচ্চাদের ঢুকতে না দেওয়াসহ সব কাজে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে ওয়াক্তিয়া নামাজ ও জুমার খুতবার সময় দেশ ও জাতির জন্য মহান আল্লাহর কাছে দোয়া করতে বলা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে